• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

মতলব উত্তরে চলাচলের রাস্তা বন্ধ করে আপন ভাইসহ কয়েক পরিবার অবরুদ্ধ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
ছবি-ত্রিনদী

মানুষ সৃষ্টির সেরা জীব। তাদের আচার আচরনও সেরা। কিন্তু মাঝে মধ্যে এমন কিছু ঘটনা ঘটে তা বনের পশুকেও হারমানায়। তেমনি এক ঘটনা ঘটেছে মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের খাগকান্দা গ্রামে। আপন ভাইসহ কয়েকটি পরিবারের রাস্তা বন্ধ করে দিয়েছে। এতে স্থানীয় লোকজনের অনেক রাস্তা ঘুরে চলাচল করতে হচ্ছে।

উপজেলায় খাগকান্দা গ্রামের মৃত রপ্তে আলী প্রধানের ছেলে জহিরুল ইসলাম প্রধান একটি রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। এতে বিপাকে পড়েছে তার আপন ভাই সূরুজ্জামান প্রধানের পরিবারসহ আরো কয়েটি পরিবার। এতে তাদের অনেক রাস্তা ঘুরে আসা–যাওয়া করতে গিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। প্রতিদিন বেশ কয়েকটি পরিবারসহ স্কুল কলেজের ছাত্র ছাত্রীাহ প্রায় শতাধিক মানুষ চলাচল করে থাকে। শুধু তাই নয়, বিল থেকে ধান–পাটসহ বিভিন্ন কৃষি পণ্যও এই রাস্তা ব্যবহার করে এলাকাবাসী বাড়িতে নিয়ে যান।

গত মঙ্গলবার ২০ ডিসেম্বর সরজমিনে গিয়ে দেখা গেছে জহিরুল ইসলাম প্রধান বাড়ির ভিতর টিন ও কাটা দিয়ে বেরা দিয়ে রেখেছে। এই বেরার মধো গাছ লাগিয়ে রেখেছে এবং একটি পাকা কবর রয়েছে ঐ খানে।

স্থানীয়দের সাথে কথা হলে জহিরুল ইসলাম প্রধানের ভাই সুরুজ্জামান প্রধান বলেন, জহির আমার ভাই বটে, কিন্তু তার আচার আচরনে তাকে ভাই বলতে ইচ্ছে করে না। সে আপন ভাইয়ের চলাচল কিভাবে বন্ধ করে। সে রাস্তা বন্ধ করার কারনে আমার পরিবারসহ আরো কয়েকটি পরিবার অবরুদ্ধ হয়ে পরেছে। সে ১৯৯২ সালে চাঁদপুরে চাকরিকালীন সময়ে ৪ লক্ষ্য টাকা আত্মসাৎ করে কুরিয়া চলে যায়। পরে সেই মামলায় আমাকে শেষ করতে হয়েছে। সে একজন প্রতারক ও সমাজ বিরুদী। মসজিদের বেতনও দেয়ন।

মৃত আউয়ালের স্ত্রী মাকসুদা, একই বাড়ির ফয়েজ ও জুলহাস জানান, জহিরুল গোপনে অংশীদারদের সম্পত্তি কিনে এই ধরনের জামেলার সৃষ্টি করে। অংশীদার যতটুকু পাবে তার চেয়ে বেশি ক্রয় করে জোড় পূর্বক দখল করে। তাকে গ্রামের কেন মানুষ পছন্দ করে না। কেউ প্রতিবাদ করলে মিথ্যা অভিযোগ দিয়ে পুলিশের মাধ্যমে হয়রানি করে।

 

এ বিষয়ে অভিযুক্ত জহিরুল ইসলাম প্রধানের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি।

গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ মাস্টার বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছি। দেখেছি মানুষের চলাচল রাস্তা বন্ধ করে দিয়েছে। এটা কোন ভাবেই কাম্য নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০