• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৯৩ হাজার টাকা জরিমানাসহ এক ডেন্টিসকে ১০ দিনের জেল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ১৩ মে, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জ ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে নগদ ৯৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ভুয়া একজন দন্ত চিকিৎসককে ১০ দিনের কারাদন্ড (জেল) প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। সোমবার (১৩ মে) বিকালে হাজীগঞ্জ বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান।

জানা গেছে, এদিন বিকালে হাজীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এসময় ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী ৩টি মামলা দায়ের ও নগদ ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল। এর মধ্যে গোল্ডেন হাসপাতালকে ৩০ হাজার টাকা, মডেল ফার্মেসীকে ৫ হাজার টাকা ও জনসেবা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময়ে শাহাজাহান মেমোরিয়াল এন্ড ট্রমা হাসপাতাল এন্ড ডায়গণস্টিক সেন্টারের এক্সরে রুম সিলগালা এবং মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন- ২০১০ অনুযায়ী একজন ভুয়া ডেন্টিসের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় মা ডেন্টাল কেয়ারের সত্ত্বাধিকার ও ডেন্টিস শাহপরানের সনদ না থাকার পরও চিকিৎসাসেবা দেওয়ার অপরাধে তাকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. গোলাম মাওলা নঈম, সহকারী স্যানেটারি ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুর রউফসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে একই দিন (সোমবার) বিকালে হাজীগঞ্জ বাজারে বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান। এসময় তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী ৭টি হোটেলের বিরুদ্ধে ৭টি মামলা দায়ের এবং ওইসব মামলায় পৃথক পৃৃথক হারে নগদ ৫৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।

এর মধ্যে হোটেল নিউ শেরাটনে নগদ ১০ হাজার টাকা, স্টার হোটেলে ৭ হাজার টাকা, রিজিক হোটেলে ১০ হাজার টাকা, নোয়াখালী হোটেলে ৭ হাজার টাকা, ভাই ভাই হোটেলে ৪ হাজার টাকা, উজ্জল হোটেলে ১০ হাজার টাকা ও থ্রীস্টার হোটেলে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় স্যানেটারি ইন্সপেক্টর মো. সামছুল ইসলাম রমিজ, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সহিদুল হাসানসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১