• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

৩০টি পরিবারের চলাচলের চরম দুর্ভোগ"

শাহরাস্তিতে ২শত বছরের চলাচলের পুরনো রাস্তা বন্ধ করে দিলেন দুষ্কৃতকারী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টারঃ
শাহরাস্তিতে জনগণের চলাচলের দুইশত বছরের পুরনো রাস্তা বন্ধ করে দিয়েছে কয়েকজন দুষ্কৃতকারী লোক। এ বন্ধ রাস্তাটির দুর্ভোগ দুর্দশা নিয়ে প্রতিদিন স্কুল পড়ুয়া শিক্ষার্থী বৃদ্ধ নারী পুরুষ বিভিন্ন পথে ঘর থেকে বের হয়ে তাদের নৃত্যদিনের কাজকর্ম সম্পন্ন করছে। ভুক্তভোগীরা এই দুর্ভোগের বিষয়টি ইতোমধ্যে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের সংশ্লিষ্টদের আবেদনের মাধ্যমে অভিহিত করেছেন। প্রতিবন্ধকতা করে আটকে পড়া পরিবার সূত্রে জানা যায় উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের পাথৈর মিজি বাড়ি (ছোট বেলার বাড়ির) মৃত নুর মিয়ার ছেলে আলী হোসেন, ওমর আলীর ছেলে হারুন রশিদ, মনির হোসেন, নুর হোসেনগং গত ১৫ দিন পূর্বে ৩০টি পরিবারের ২শত বছরের চলাচলের রাস্তা টিনের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা করে । এতে করে পরিবারগুলো আটকা পড়ে। বর্তমানে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে আটকে পরিবারগুলো উপজেলা নির্বাহী অফিসারের বরাবর বসতবাড়ির চলাচলের পথ প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বিবাদীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি লিখিত আবেদন দেন।

আবেদন সূত্রে জানা যায় ওই বাড়ির ৩০টি পরিবার প্রায় ১শত জন লোক বসবাস করে, আমাদের বাড়ির পথটি প্রায় দুইশত বছরের পুরনো চলাচলের রাস্তা। উক্ত পথ দিয়ে আমরা শান্তিপূর্ণভাবে চলাচল করে আসছিলাম। হঠাৎ করে বসতঘরের দক্ষিণ পূর্বে কোনায় টিনের বেড়া দিয়ে চলাচলের পথ প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে দুষ্কৃত ব্যক্তিগণ ক্ষান্ত হয়নি। কিছু দুর্বৃত্ত ইন্ধন দিয়ে তাদের চলাচলের পথে বেড়া দেওয়ায় এতে আমাদের বাড়ির লোকজনের চলাচলের পথ বন্ধ হয়ে যায়, যা পরিবার গুলোর ক্ষতির কারণ বটে। বর্তমানে পরিবারগুলো প্রতিবন্ধকতা হয়ে আছে।

এ বিষয়ে ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবগত করলেও বিবাদীগণ উশৃংখলতার কারণে কোন সুফল পাওয়া যায়নি। এবং কোন কথা বললেই বিবাদিগন আমাদের উপর লাঠিসটা ও দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করতে আসেন। বর্তমানে পরিবারগুলো নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বর্তমানে ওই বসবাসরত বাসিন্দাদের স্কুল পড়ুয়া কোমলমতি শিশু ও অসুস্থ নারী পুরুষ ঘর থেকে বের হতে পারছে না। তারা এই কষ্টের কথা গণমাধ্যমকর্মীর কাছে তুলে ধরেন। তারা জনপ্রতিনিধি স্থানীয় সাংসদ সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা তাদের এই দুঃখের কথা আমলে নিয়ে দ্রুত তাদের পথ চলাচলের জন্য রাস্তাটি আবারও খুলে দিবে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো শত বছরের বৃদ্ধা নারী শরবতের নেছা, শাহনাজ বেগম, কলেজ পড়ুয়া ছাত্রী আফছানা, হান্নান, আজগর, ও আনু মিয়া জানান বাড়ির পুরনো চলাচলের পথ বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করায়। চলাচলের পথ থেকে বেড়া অপসারণের জন্য মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম ও সংশ্লিষ্ট প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১