• সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
সৈয়্যদ আহমদ সিরিকোটি (রহ.)’র ৬৫তম ওফাত বার্ষিকী উপলক্ষে আলোচনা ওরস মোবারক ও মাহফিল অনুষ্ঠিত হাজীগঞ্জের মিতুকে গলাকেটে হত্যা, প্রাক্তণ স্বামীর ফাঁসির রায় চাঁদপুর থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ জাল সনদে পুলিশে চাকরি নিয়ে কামিয়েছেন বিপুল অর্থ, এখন ধরার পড়ায় ভয়ে স্বেচ্ছায় অবসর সেনাদের জিম্মি করেছে হামাস, প্রত্যাখ্যান করেছে ইসরায়েল সামিয়া রহমানের পদাবনতি অবৈধ : হাইকোর্টের রায় বহাল গতি বদলাচ্ছে রেমাল, ৮ থেকে ১২ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাসের আশঙ্কা হামাসের সঙ্গে নতুন করে আলোচনায় বসতে চেয়েছে ইসরায়েল পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা নির্বাচনে অংশ নেওয়ায় আরও ২১৭ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি

৩০টি পরিবারের চলাচলের চরম দুর্ভোগ"

শাহরাস্তিতে ২শত বছরের চলাচলের পুরনো রাস্তা বন্ধ করে দিলেন দুষ্কৃতকারী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টারঃ
শাহরাস্তিতে জনগণের চলাচলের দুইশত বছরের পুরনো রাস্তা বন্ধ করে দিয়েছে কয়েকজন দুষ্কৃতকারী লোক। এ বন্ধ রাস্তাটির দুর্ভোগ দুর্দশা নিয়ে প্রতিদিন স্কুল পড়ুয়া শিক্ষার্থী বৃদ্ধ নারী পুরুষ বিভিন্ন পথে ঘর থেকে বের হয়ে তাদের নৃত্যদিনের কাজকর্ম সম্পন্ন করছে। ভুক্তভোগীরা এই দুর্ভোগের বিষয়টি ইতোমধ্যে স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের সংশ্লিষ্টদের আবেদনের মাধ্যমে অভিহিত করেছেন। প্রতিবন্ধকতা করে আটকে পড়া পরিবার সূত্রে জানা যায় উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের পাথৈর মিজি বাড়ি (ছোট বেলার বাড়ির) মৃত নুর মিয়ার ছেলে আলী হোসেন, ওমর আলীর ছেলে হারুন রশিদ, মনির হোসেন, নুর হোসেনগং গত ১৫ দিন পূর্বে ৩০টি পরিবারের ২শত বছরের চলাচলের রাস্তা টিনের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা করে । এতে করে পরিবারগুলো আটকা পড়ে। বর্তমানে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ বিষয়ে আটকে পরিবারগুলো উপজেলা নির্বাহী অফিসারের বরাবর বসতবাড়ির চলাচলের পথ প্রতিবন্ধকতা সৃষ্টি করায় বিবাদীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি লিখিত আবেদন দেন।

আবেদন সূত্রে জানা যায় ওই বাড়ির ৩০টি পরিবার প্রায় ১শত জন লোক বসবাস করে, আমাদের বাড়ির পথটি প্রায় দুইশত বছরের পুরনো চলাচলের রাস্তা। উক্ত পথ দিয়ে আমরা শান্তিপূর্ণভাবে চলাচল করে আসছিলাম। হঠাৎ করে বসতঘরের দক্ষিণ পূর্বে কোনায় টিনের বেড়া দিয়ে চলাচলের পথ প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে দুষ্কৃত ব্যক্তিগণ ক্ষান্ত হয়নি। কিছু দুর্বৃত্ত ইন্ধন দিয়ে তাদের চলাচলের পথে বেড়া দেওয়ায় এতে আমাদের বাড়ির লোকজনের চলাচলের পথ বন্ধ হয়ে যায়, যা পরিবার গুলোর ক্ষতির কারণ বটে। বর্তমানে পরিবারগুলো প্রতিবন্ধকতা হয়ে আছে।

এ বিষয়ে ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবগত করলেও বিবাদীগণ উশৃংখলতার কারণে কোন সুফল পাওয়া যায়নি। এবং কোন কথা বললেই বিবাদিগন আমাদের উপর লাঠিসটা ও দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করতে আসেন। বর্তমানে পরিবারগুলো নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বর্তমানে ওই বসবাসরত বাসিন্দাদের স্কুল পড়ুয়া কোমলমতি শিশু ও অসুস্থ নারী পুরুষ ঘর থেকে বের হতে পারছে না। তারা এই কষ্টের কথা গণমাধ্যমকর্মীর কাছে তুলে ধরেন। তারা জনপ্রতিনিধি স্থানীয় সাংসদ সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা তাদের এই দুঃখের কথা আমলে নিয়ে দ্রুত তাদের পথ চলাচলের জন্য রাস্তাটি আবারও খুলে দিবে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো শত বছরের বৃদ্ধা নারী শরবতের নেছা, শাহনাজ বেগম, কলেজ পড়ুয়া ছাত্রী আফছানা, হান্নান, আজগর, ও আনু মিয়া জানান বাড়ির পুরনো চলাচলের পথ বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করায়। চলাচলের পথ থেকে বেড়া অপসারণের জন্য মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম ও সংশ্লিষ্ট প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১