• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

বিএনপির সকল ষড়যন্ত্রের রুখে দিতে শক্তি হবে জনগণ ও সাংগঠনিক ঐক্য: শিক্ষামন্ত্রী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি।

নিজস্ব প্রতিনিধি:

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বিএনপি-জামাত ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশের জনগণকে কিছু দিতে পারেনি, বরং কেড়ে নিয়েছে। তারা মানুষ হত্যা, জুলুম ও নির্যাতন করেছে। জাতীয় নির্বাচন আসলে তারা ষড়যন্ত্র শুরু করে এবং গুজব ছড়ায়। তারা তথা কথিত আন্দোলনের নামে আওয়ামী লীগকে ভয় দেখায়। তাদের এসব ষড়যন্ত্রের রুখে দিতে আমাদের শক্তি হবে জনগণ ও সংগঠনের ঐক্য।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা নেতৃত্বে থাকায় আজ দেশের মানুষের গড় আয় ও আয়ু বৃদ্ধি পেয়েছে। একই সাথে মানুষের জীবন যাত্রার মান উন্নত হয়েছে। দেশে এখন আর কোন কুড়ে ঘর নেই। কমপক্ষে টিনের ঘরের মধ্যে বসবাস করেন। প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মানুষের জন্য ভাবেন এবং কাজ করেন। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশে^র অনেক দেশেরই অবস্থা তলানিতে। এমন পরিস্থিতেও আমরা অন্যদের তুলনায় ভাল আছি। কিন্তু খেটে খাওয়া মানুষগুলোতে কিছুটা হলেও কষ্টে আছেন। তবে এমন পরিস্থিতি থাকবে না।

দীপু মনি বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচেন সফল করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য শেখ হাসিনার সরকার বার বার দরকার।

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

পৌর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি রাধা গোবিন্দ গোপ, সদর উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী ও পৌর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল এর যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভুঁইয়া, ডাঃ জে আর ওয়াদুদ টিপু, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক এবং চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

এর আগে পবিত্র কুরআন তিলাওয়াত, গীতা পাঠ, জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রীসহ অন্যান্য নেতারা। সম্মেলনে সদর ও পৌর আওয়ামী লীগের প্রয়াত নেতাদের রুহের মাগফেরাত কামনায় শোক প্রস্তাব পাঠ ও দাঁড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।

সম্মেলনের আলোচনা পর্ব শেষে চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

দীর্ঘ বছর পর সদর উপজেলা ও পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নেতাকর্মীরা বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে ব্যানার, ফ্যাস্টুন ও নানা ধরনের ক্যাপ, টি-শার্ট পড়ে খন্ড খন্ড মিছিল নিয়ে সম্মেলন স্থানে এসে উপস্থিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১