• শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

স্বতন্ত্রপ্রার্থীরা কর্মী-সমর্থকদের মাঠে ফেলে রেখেগেলে দায়িত্বহীনতার কাজ হবে: নির্বাচন কমিশনার

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
ছবি-ত্রিনদী

যারা স্বতন্ত্র প্রার্থী আছেন তারা শক্তি ও সামর্থ আছে বলেই নির্বাচনে নেমেছেন বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। তিনি বলেন-আমি আজকে তাদেরকে বলেছি তারা মাঠে থাকবে। তাদের অভিযোগের কথা শুনেছি এবং বলেছি শেষ সময় পর্যন্ত মাঠে থাকার জন্য।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থী, সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা ও ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় শেষে ক্ষমতাসীনরা স্বতন্ত্র প্রার্থীদের ওপর প্রভাব বিস্তার করছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে থাকতে হবে। আপনার কর্মী-সমর্থকদের মাঠে ফেলে রেখেগেলে দায়িত্বহীনতার কাজ হবে।

নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিন আরেকটি বিষয় লক্ষ্য করা যায়, প্রার্থীরা বলেন আমার এজেন্ট বের করে দিয়েছে। মূলত তিনি এজেন্টই দেননি। যে কারণে আজকে প্রার্থীদের বলেছি ভোটের দিন একটি নির্ধারিত ফরম দিবে। ভোট শুরু হওয়ার আধাঘন্টা আগে যেন তাদের এজেন্টের নাম দেয় এবং তারা যেন উপস্থিত থাকে। ভোট শেষ হওয়ার পরে গণনা পর্যন্ত এজেন্ট থাকতে হবে এবং ফলাফলে স্বাক্ষর দিবে। তার প্রার্থীর ফলাফল যাই হউকনা কেন উপস্থিত থাকতে হবে।

প্রার্থীদের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ আসছে। আমরা অভিযোগগুলো তদন্ত করে দেখছি এবং সতত্যা পেলে সেগুলো মামলা হচ্ছে। এক্ষেত্রে পুলিশত বাদী হয়ে মামলা নিবেনা। কারণ পুলিশত সরকার পক্ষের লোক। যিনি অভিযোগকারী তাকেই প্রথমে থানায় অভিযোগ করতে হবে। অভিযোগ দেরি করে দিলে বিষয়টি দূর্বল হয়ে যায়। এই বিষয়টিও স্বতন্ত্রপ্রার্থীদের দেখতে হবে।

আনিছুর রহমান বলেন, এবছর নির্বাচনের আগের দিন ব্যালট পেপার কেন্দ্রে যাবে না। ভোটের দিন সকালে যাবে। এক্ষেত্রে আমরা নির্বাচনী কাজে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তা নিবেন। প্রয়োজনে সেনাবাহিনীর কাছেও সহযোগিতা চাইব। এছাড়া যৌক্তিক কারণ দেখিয়ে চরাঞ্চলসহ দুর্গম এলাকায় আগের দিন দেয়া হবে। কিন্তু সেটিকেও সুরক্ষা নিশ্চিত করা হবে।

এ সময় জেলা রিটার্র্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০