• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

এক প্রমোদতরীর ৮’শ যাত্রী করোনায় আক্রান্ত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
প্রমোদতরী।

অস্ট্রেলিয়ার সিডনি বন্দরে নোঙর করা একটি জাহাজের ৮০০ যাত্রীই কোভিড আক্রান্ত। এ ঘটনার পর নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। জারি করা হয়েছে কড়া কোভিড বিধিনিষেধ। খবর রয়টার্সের।

কার্নিভ্যাল অস্ট্রেলিয়া নামে একটি সংস্থার ম্যাজেস্টিক প্রিন্সেস নামে জাহাজটি ভিড়েছে সিডনি বন্দরে। ওই জাহাজের ৮০০ যাত্রীর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। নিউ সাউথ ওয়েলস স্টেটের স্বাস্থ্য বিভাগের আশঙ্কা, এর ফলে শুধু সিডনি নয়, সারা অস্ট্রেলিয়াতে আবারও ছড়াতে পারে কোভিড।

২০২০ সালেও একই ঘটনা ঘটেছিল সিডনিতে। রুবি প্রিন্সেস নামে একটি প্রমোদতরী সিডনি বন্দরে নোঙর করে। ওই প্রমোদতরীতেও বহু যাত্রী সংক্রামিত হয়েছিলেন।

তার জেরে গোটা নিউ সাউথ ওয়েলসে ৯১৪ জন আক্রান্ত হন। ২৮ জনের মৃত্যু হয়। পরে তদন্তে জানা গিয়েছিল সে কথা।

ওই ঘটনা থেকে শিক্ষা নিয়ে প্রশাসন সচেতন হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও’নেইল। তিনি আরও জানিয়েছেন, সুস্থ হলে এক এক করে যাত্রীদের বার করে আনা হবে জাহাজ থেকে।

জাহাজ কর্তৃপক্ষ জানিয়েছেন, কোভিড আক্রান্ত রোগীদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা চলছে। রোগীদের ওপর নজর রাখছেন জাহাজের কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০