• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
শাহরাস্তিতে উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ মতলব উত্তরে কাপ-পিরিচ প্রতীকে উঠান বৈঠক ও ব্যাপক গণসংযোগ কচুয়ায় চেয়ারম্যান প্রার্থী মাহবুব আলম জনসমর্থনে এগিয়ে হাজীগঞ্জে আউশ ধানের বীজ ও সার পেলেন ৪৫০ জন কৃষক হাজীগঞ্জে ৩ হাজার মানুষকে শরবত পান করালো গাউছিয়া কমিটি একাধীক পুরুষের সাথে ভিডিও ভাইরাল, কে এই তরুণী হাজীগঞ্জে শিশু সন্তান নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে মায়ের আত্মহত্যা দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর, ৪ প্লাটুন বিজিবি মোতায়েন উপজেলা নির্বাচনে অংশ নেওয়া বিএনপি নেতাদের শোকজ, ৪৮ ঘন্টার মধ্যে জবাব দিতে হবে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক হলেন কমান্ডার আরাফাত ইসলাম

এক প্রমোদতরীর ৮’শ যাত্রী করোনায় আক্রান্ত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
প্রমোদতরী।

অস্ট্রেলিয়ার সিডনি বন্দরে নোঙর করা একটি জাহাজের ৮০০ যাত্রীই কোভিড আক্রান্ত। এ ঘটনার পর নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। জারি করা হয়েছে কড়া কোভিড বিধিনিষেধ। খবর রয়টার্সের।

কার্নিভ্যাল অস্ট্রেলিয়া নামে একটি সংস্থার ম্যাজেস্টিক প্রিন্সেস নামে জাহাজটি ভিড়েছে সিডনি বন্দরে। ওই জাহাজের ৮০০ যাত্রীর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। নিউ সাউথ ওয়েলস স্টেটের স্বাস্থ্য বিভাগের আশঙ্কা, এর ফলে শুধু সিডনি নয়, সারা অস্ট্রেলিয়াতে আবারও ছড়াতে পারে কোভিড।

২০২০ সালেও একই ঘটনা ঘটেছিল সিডনিতে। রুবি প্রিন্সেস নামে একটি প্রমোদতরী সিডনি বন্দরে নোঙর করে। ওই প্রমোদতরীতেও বহু যাত্রী সংক্রামিত হয়েছিলেন।

তার জেরে গোটা নিউ সাউথ ওয়েলসে ৯১৪ জন আক্রান্ত হন। ২৮ জনের মৃত্যু হয়। পরে তদন্তে জানা গিয়েছিল সে কথা।

ওই ঘটনা থেকে শিক্ষা নিয়ে প্রশাসন সচেতন হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও’নেইল। তিনি আরও জানিয়েছেন, সুস্থ হলে এক এক করে যাত্রীদের বার করে আনা হবে জাহাজ থেকে।

জাহাজ কর্তৃপক্ষ জানিয়েছেন, কোভিড আক্রান্ত রোগীদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা চলছে। রোগীদের ওপর নজর রাখছেন জাহাজের কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০