• শনিবার, ২২ জুন ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

ভারতকে সেমিফাইনালে তুলতে মরিয়া আইসিসি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

ক্রীড়া ডেস্ক:

ভারতকে সেমিফাইনালে তুলতে মরিয়া আইসিসি। এজন্য নানান ফন্দি আঁটছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি সংবাদমাধ্যম সামা টিভিতে বিশেষ সাক্ষাতকারে এ কথা বলেন।

আফ্রিদি বলেছেন, টিভির পর্দাতেই দেখা গেছে বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির পর ভেজা মাঠে আম্পায়াররা খেলা শুরু করতে চাইলে তাদের সঙ্গে কথা বলেন সাকিব।

তিনি আরও বলেন, আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল আইসিসির। তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়াররাই কিন্তু বাংলাদেশ-ভারত ম্যাচের দায়িত্বে ছিল। ক্রিকেট বিশ্ব জানে, তারাই সেরা আম্পায়ারের পুরস্কার পাবেন।

বুধবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে ভারতের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নিশ্চিত জয়ের পথেই ছিল বাংলাদেশ। ১৮৫ রান তাড়ায় বৃষ্টির আগে ৭ ওভারে ৬৬ রান তুলেছিল টাইগাররা।

ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে সেই সময়ে বাংলাদেশের প্রয়োজন ৪৯ রান। ১৭ রানে এগিয়ে ছিল সাকিবরা। বৃষ্টির কারণে মাঠ ছিল ভেজা। ভেজা মাঠে আর খেলা না হলে জিতত বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে হারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান অষ্টম আসরে সেমিফাইনালে খেলা অনিশ্চিত হয়ে যেত ভারতের। এ কারণেই বাংলাদেশ দলকে ভেজা মাঠে খেলতে বাধ্য করা হয়।

বৃষ্টি থামার পর খুব দ্রুতই ভেজা মাঠে খেলা শুরু হয়। এ ব্যাপারে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি বলেন, আমি জানি কী হয়েছিল। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরই খেলা খুব দ্রুতই শুরু হয়েছে। ভারত খেললে আইসিসি চাপে থাকে, অনেক কিছুই এর সঙ্গে জড়িয়ে আছে।

ভারতের বিপক্ষে ২১ বলে ফিফটি তুলে নিয়ে ২৭ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরা লিটন দাসের প্রশংসা করে আফ্রিদি বলেন, লিটন দারুণ খেলেছে। ইতিবাচক ক্রিকেট খেলেছে। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২–১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়, তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০