• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

‘স্বাধীনতা বিরোধীদের গাড়ীতে আর জাতীয় পতাকা দেখতে চাই না’

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২৩ জুলাই, ২০২৩

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেছেন, আজকের শিশু আমাদের ভরসা। এই শিশুরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। আর তাদের দায়িত্ব আমাদের নিতে হবে। সারা বিশে^ অপপ্রচার চালানো হচ্ছে। বিশ্বময় ভালো নেতৃত্ব এই অপপ্রচারের কারণে থাকবে না। সেই অপপ্রচারকে সংস্কৃতি কর্মীদেরই রুখতে হবে। দেশ, সমাজ ও বিশ^কে বাঁচাতে আমাদের সকলের দায়িত্ব নিতে হবে। স্বাধীনতা বিরোধীদের গাড়ীতে আমরা আর জাতীয় পতাকা দেখতে চাই না।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে চাঁদপুর জেলা শিশু সংগীত ও শিশু নৃত্যদলের প্রযোজনা নির্মান কর্মসূচির দিনব্যাপী কর্মশালার সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সারাদেশেই এই কর্মসূচি চলছে। আমাদের লক্ষ্য একটি শক্তিশালী প্রতিভার বিকাশ ঘটানো। একদিনের প্রশিক্ষণের পরই আজকে পরিবেশনা হলো। এটা স্মার্ট বাংলাদেশের একটি প্রারম্ভিক লক্ষণ। শিল্পের বৈশিষ্ট্য প্রতিভার বিকাশ। সম্ভাবনাগুলো নিয়ে আমাদের কাজ করতে হবে। শিশুদের বঙ্গবন্ধু ভালোবাসতেন এবং তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাধারণভাবে ভালোবাসেন। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ হবে। আমরা কেন অপেক্ষা করবো ২০৪১ সালের জন্যে। আজকে দর্শকের হাততালির মাধ্যমে বলা যায় চাঁদপুর স্মার্ট বাংলাদেশের একটা অংশ হয়েছে। আর তা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা এবং সঞ্চালনায় ছিলেন জেলা কালচারাল অফিসার দিতি সাহা।

শুরুতেই জেলা শিল্পকলা একাডেমির শিশু সঙ্গীত দলের পরিবেশনায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর কথা ও সুরে গান ‘আমরা সবাই মঞ্চ কুড়ি নটনন্দনে ফুটবো’। এছাড়াও জেলা শিল্পকলা একাডেমির শিশু সঙ্গীত দল ও নৃত্য দলের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা শিশুদের সাথে সৌজন্য সাক্ষাত ও বক্তব্য রাখেন। দিনব্যাপী এ কর্মশালায় নৃত্য প্রশিক্ষণ পরিচালনা ও কোরিওগ্রাফি করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত প্রশিক্ষক ইয়াসমিন আলী ও নৃত্য প্রশিক্ষক এস কে জাহিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০