• শনিবার, ১১ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম:
মালদ্বীপের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেই সব সেনা সরিয়ে নিয়েছে ভারত শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ রানে জয়, ৪-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ এবার রাফায় বড় ধরনের স্থল অভিযান শুরু করেছে ইসরায়েল হাজীগঞ্জে বিয়ের ৪ মাস পর ১০ মাসের সন্তান প্রসব করলেন নববধূ  মতলব উত্তর যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ জামান টিপু, হাজীগঞ্জ স্বর্ণকলি হাই স্কুলের পরিচালক আকবর মৃধার স্মরণে শোকসভা রাজারগাঁও ইউনিয়নে আবু সুফিয়ান রানার গণসংযোগ চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর লাইন ক্রু’দের অবস্থান কর্মসূচী ও কর্মবিরতি পালন নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা আজিজ মোহাম্মদসহ ৩ জনের যাবজ্জীবন চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, দুই পাইলটের মধ্যে নিহত একজন

বিজিএফ চাল না পেয়ে জেলেদের বিক্ষোভ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
চাউলের জন্য বিক্ষোভ করে জেলেরা।

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ ধরা থেকে বিরত থাকা জেলেদের খাদ্য সহায়তা (বিজিএফ) চাল না পেয়ে বিক্ষোভ করেছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের জেলেরা পরিষদের সামনে এই বিক্ষোভ করে। এই ইউনিয়নের ১ হাজার ৮শ’ ৬৭জন জেলেকে ২৫ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে সরকার।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী ও ইউপি সদস্যরা বুধবার (১৯ অক্টোবর) এবং বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুই দিন সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত লাইনে দাঁড়িয়ে রাখে জেলেদেরকে। ইউনিয়ন পরিষদের গোডাউনে চাল সংরক্ষিত থাকলেও চাল না দেয়ায় তারা চেয়ারম্যানের উপস্থিতিতে বিক্ষোভ করে।

বিক্ষোভকারী জেলেরা অভিযোগ করে বলেন, আমাদেরকে চেয়ারম্যান বলেছে চাল দিবে। তাই আমরা সকাল ৭ টায় এসে লাইনে দাঁড়িয়েছি। এখন দুপুর হয়ে গেছে অথচ আমাদেরকে চলে যেতে বলে। কালকেও আমরা এসে দীর্ঘ সময় দাঁড়িয়ে ছিলাম। আমরা গরীব মানুষ। আমাদের চাল আমাদের দিয়ে দিতে বলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা জানান, আমাদের ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ জেলে প্রতি ১ কেজি করে চাল দাবী করেছে। তারপর আবার বুঝেনতো ভাই মেম্বাররা আছে। এছাড়াও অন্যান্য আরো বিষয় আছে, এজন্যই চাল দিতে দেরি হচ্ছে।

ইউনিয়ন ছাত্র লীগের আরেক নেতা জানান, আমাদের একটাই দাবী জেলেদের চাল ২৫ কেজি। তাদেরকে ২৫ কেজিই দিতে হবে। কোন ভাবেই কম দিতে পারবে না।

ট্যাগ অফিসার তাপস চন্দ্র দাস বলেন, আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে জানিয়েছি।

এক কেজি করে চাল দাবীর বিষয়ে বক্তব্য দিতে রাজী হননি চান্দ্রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী। তিনি বলেন, বুঝেনইতো সবকিছু প্রকাশ্যে বলা যায় না। আমি চাঁদপুরে যাচ্ছি। পরে এই বিষয়ে জানাব।

এদিকে এই বিষয়ে বক্তব্যে নেওয়ার জন্য চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হেলাল উদ্দিন চৌধুরীকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেনি।

বিষয়টি নিয়ে চাঁদপুর জেলা মৎস কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান বলেন, আমি বিষয়টি এইমাত্র জানলাম। দেখি খোঁজ নিয়ে ব্যবস্থা নিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১